বুধবার , মে ১৮ ২০২২

কারা আসবেন টেলিপ্যাবের আগামীর নের্তৃত্বে?

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এর নির্বাচন আগামী ১৯ মার্চ। এই নির্বাচন উপলক্ষে গত ১৬ ফেব্রুয়ারী হয়ে গেল নমিনেশন পত্র জমা দেয়া পর্ব এবং ১৭ ফেব্রুয়ারী নির্বাচন কমিশনার নমিনেশন পত্র বাছাই করে প্রার্থীদের চড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করেছে । এখানে প্রায় ৫৫ জন প্রার্থী অংশগ্রহণ করছেন ২৭ টি পদের বিপরীতে।প্রায় দীর্ঘদিন পরে এই নির্বাচন হতে যাওয়ায় এই সংগঠনের সকল সদস্যদের মাঝে আমেজ বিরাজ করছে।টেলিপ্যাবের সকল সদস্যগণ এই নির্বাচন নিয়ে আগ্রহ প্রকাশ করছেন।তারা সকলেই ভোট দিয়ে সঠিক নের্তৃত্ব নির্বাচনে বেশ উৎসাহী।

সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মনোয়ার হোসেন পাঠান এবং রকেয়া প্রাচী, আর সাধারন সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুনতাসির মামুন সাজু এবং সাজ্জাদ হোসেন দোদুল । অপরদিকে সহ-সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাহবুবা শাহরীন তায়েব মিতু, সাদেক সিদ্দিকী, কাজী রিয়াজ হোসেন নয়ন, করভী মিজান, খন্দকার লতিফুর রহমান আজিম ও কাজী সাইফুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শহিদ আলমগীর, রেজাউল হক রেজা, মোহাম্মদ বোরহান খান ও তপন হাফিজ এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন আইনুল ইসলাম চৌধুরী চঞ্চল এবং মীর ফকরুদ্দীন ছোটন ।  অর্থ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোঃ রফিকুল ইসলাম এবং কার্তিক চন্দ্র পাল ।  দপ্তর সম্পাদক হিসেবে বর্তমান দপ্তর সম্পাদক নাহিদ  নিয়াজী রিপনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোঃ আশরাফুল আলম । প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে আছেন এম এস কে সানজিদ খান প্রিন্স এবং দ্বীন মোহাম্মদ মন্টু।  আইন বিষয়ক সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিমুল সরকার এবং ওলোরা আফরিন রাসনা ।  

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাকির খান এবং বিশ্বরূপ কর্মকার আকাশ।  আর্কাইভ বিষয়ক সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম মাসুদ করিম সুজন এবং মোঃ মাসুম শেখ ।  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এম রেজাউল করিম সজল , মাহবুব হাসান খান এবং ফারুক আহমেদ। শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে শাহিদা রহমান ও অনন্য ইমন।  সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক পদে আছেন দুজন। তারা হলেন মোঃ সায়েম মিয়া ও শরীফ তালুকদার।  কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জিনাত হাকিম, অভিনেতা বাবুল আহমেদ,  কামাল খান, সোহেল আরমান,  আনসারুল আলম লিংকন, কাজী আবু বক্কর সিদ্দিকী, এস এম হোসেন বাবলা শেখ রুনা,  এ এফ এম সাঈদ অপু,  সৈয়দ আকরাম, মোঃ বাশেদ সিমন,  মোঃ ইমরান হোসেন, সঞ্জয় রাজ,  মোঃ আব্দুল মোমেন, অনক আলি হোসেন শাহিদী, আইনুল হক আদিল, মোঃ সাইফ উদ্দিন জোয়ারদার, মোঃ মোজাম্মেল হক খান, মাশরুর মাওলা, মনির পারভেজ, মোঃ শফিকুল ইসলাম।  

আগামী ১৯মার্চ টেলিপ্যাবের এই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে, কারণ ইতিমধ্যেই একবার এই নির্বাচনের তফসিল ঘোষণা মনোনয়নপত্র জমা দেয়া হয়েছিল। সেই তফসিল এবং মনোনয়নপত্র নিয়ে জটিলতা তৈরি হওয়ায় নির্বাচন কমিশনার আপিল বিভাগের প্রধান এবং ঐ নির্বাচনের তফসিল সহ সবকিছু বাতিল হয়ে আবার নতুন করে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ মার্চ । বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে যে টেলিপ্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকেই রয়েছেন মনোয়ার হোসেন পাঠান সেই দিক থেকে সভাপতি হিসেবে তার অবস্থান খুবই সুদৃঢ়। অপেক্ষাকৃত নতুন নির্বাচনের মাঠে রকেয়া প্রাচী, অপরদিকে সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক মুনতাসির মামুন সাজুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সহ-সভাপতি সাজ্জাদ হোসেন দোদুল । মুনতাসির মামুন সাজু যেহেতু বর্তমান সাধারণ সম্পাদক সেই দিক থেকে সাংগঠনিকভাবে ভোটের মাঠে কিছুটা এগিয়ে থাকবেন বলে সংশ্লিষ্ট জনের ভাবনা। তবুও ভোটের মাঠে শেষ পর্যন্ত কি হবে সেটিই এখন দেখার বিষয় । প্রকাশ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদ প্রার্থী এম এস কে সানজিদ খান প্রিন্স আজকের জার্নালকে নির্বাচন প্রসঙ্গে বলেন, ❝অনেক জল্পনা কল্পনার পরে আমার প্রানের সংগঠন টেলিপ্যাবের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।যার মাধ্যমে আমরা আমাদের নের্তৃত্বকে খুঁজে পাবো।সকলকেই নিয়ে টেলিপ্যাবের উন্নয়নের জন্য কাজ করতে চাই।সকলের জন্য শুভ কামনা রইলো।❞

সংস্কৃতি সংশ্লিষ্ট সকলের প্রত্যাশা ভোটের পরিবেশ যেন সুস্থ থাকে এবং এটা যেন কোনোভাবেই এফডিসির শিল্পী সমিতিতে উদ্ভূত পরিস্থিতির মতো কোনো জটিলতা তৈরি না করে।  শিল্পের পরিবেশটা যেন ঠিক থাকে । যারা অংশগ্রহণ করেছেন তাদের সকলের জন্য আজকের জার্নালের পক্ষ থেকে শুভকামনা।

About ডেস্ক রিপোর্ট

আরোও দেখুন

নেটওয়ার্ক অব ইয়ং নীলফামারীয়ান-এর সভাপতি হলেন রাফি।।।

নেটওয়ার্ক অব ইয়ং নীলফামারীয়ানের নীলফামারী সদর শাখার সভাপতি হয়েছেন রাইহান রাফি এবং সাধারণ সম্পাদক রাকিবুল …

৪৭ comments

  1. ezetimibe for sale – motilium uk order citalopram 40mg without prescription

  2. Thank you for the auspicious writeup. It in fact was a amusement account it. Look advanced to more added agreeable from you! By the way, how could we communicate?

  3. sildenafil without a doctor’s prescription – prednisone pill order cheap vardenafil

  4. I very thankful to find this site on bing, just what I was searching for : D likewise saved to fav.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *